Image

Facebook/ Instagram নেগেটিভ কমেন্ট এবং মেসেজ এড়িয়ে যাওয়ার উপায়।

ফেসবুক পেইজ বা গ্রুপ পরিচালনা করতে গিয়া এই অভিজ্ঞতা প্রায় সকল এডমিন-মোডারেটরের হয়েছে৷ নেগেটিভ কমেন্ট বা মেসেজ এড়িয়ে যাওয়ার উপায় গুলো খুব সাধারণ।


  • নেগেটিভ কমেন্ট বা মেসেজ দেখে কখনো উত্তেজিত হওয়া যাবে না। “খদ্দের লক্ষী” বলে একটি কথা প্রচলিত আছে।

  • ক্রেতা যতোই অভদ্রতা করুক, আপনি ভদ্রতা বজায় রেখে যুক্তি সহকারে উত্তর দিবেন। কোনো অবস্থাতে ধৈর্য্য হারালে চলবে না।

  • নিজেদের পক্ষ থেকে ভুল হলে তা নিজেরা সংশোধনের চেষ্টা করুন, এবং অন্য কোনোভাবে তার ক্ষতিপূরণ করুন হাসিমুখে।

  • ক্রেতার কোনোকিছু বুঝার ভুল হলে তা বুঝিয়ে বলুন। ক্রেতার অভিযোগ গুলো ভালো করে শুনুন আগে পরে দ্রুতো সময়ে তা সমাধানের চেষ্টা করুন।
  • সব নেগেটিভ কমেন্ট বা মেসেজের জবাব দিতেই হবে এমন কোনো কথা নেই। প্রথমে যৌক্তিক জবাব দিয়ে তারপর এড়িয়ে যান।
  • অতীতের খারাপ মন্তব্য বা মেসেজকে মনে রাখবেন না। কোনো ক্রেতা আবার পণ্য বা সেবা নিতে আসলে প্রথমবারের মতো হাসিমুখে অভিবাদন জানান। নেগেটিভ ব্যাপারগুলো পুরোপুরি এড়িয়ে না গিয়ে ধৈর্য্য ধরে যৌক্তিক জবাব দিন। ভালো সম্পর্ক বজায় রাখুন প্রতিটি গ্রাহকের সাথে। সুসম্পর্ক বজায় রেখে আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যান।

আপনার প্রতিষ্ঠানের জন্য ডিজিটাল মার্কেটিং সেবা পেতে বা আমাদের সার্ভিস সম্পর্কে জানতে এবং হোয়াটসঅ্যাপে যোগোযোগ করতে চাইলে ক্লিক করুন।

Leave A Comment